Tuesday, May 21st, 2019




সড়ক দুর্ঘটনায় তাসিন হত্যা; বিচারের দাবিতে মানব বন্ধন নিসআ’র

জেব্রা ক্রোসিংয়ের উপর গাড়ি চাপায় নিহত আদনান তাসিনের মৃত্যুর ১০০ দিনের মধ্যেও কোন প্রকার আইনি পদক্ষেপ গ্রহণ না করায় মানব বন্ধন করেছে নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ)। মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ) এ মানব বন্ধন করেন। মানব বন্ধনে নিহত আদনান তাসিনের বাবা আহসানুল হক টুটুল ও উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, এমন কোন জায়গা নেই যেখানে যাইনি। সকলের কাছে আমি শুধু আমার ছেলের হত্যার বিচার চেয়েছি। কিন্তু দুর্ভাগ্য যে, তাসিন হত্যার ১’শ দিন অতিবাহিত হলেও ঘাতক বাসের চালক/হেলপার কাউকে ই গ্রেফতার করা হয়নি। [sam id=”3″ codes=”true”]
গত ১১ ফেব্রুয়ারী শেওড়া বাস স্ট্যান্ডে উত্তরা পরিবহনের ঢাকা মেট্রো ব১১-৪৫৮৪ বাসটি জেব্রা ক্রোসিং এর উপরে আদনান তাসিনকে পিশে চলে যায়।

এরপর ১০০ দিন অতিবাহিত হলেও ঘাতক বাসটির চালক কিংবা হেলপার কাউকেউ গ্রেফতার করেনি পুুলিশ।
এসময়, মানব বন্ধনে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, সড়কে ১৮ লাখ ড্রাইভার লাইসেন্সবিহীন গাড়ি চালায়। লাইসেন্সবিহীন গাড়ি চালকদের বেপোরোয়া গাড়ি চালানোর ফলে সড়কে মৃত্যুর মিছিল থামছেনা।

এসময় নিরাপদ সড়ক আন্দোলনের যুগ্ম-আহবায়ক মোঃ নওফেল হাসান মায়াব্বিজ সংগঠনের পক্ষে ৫ টি দাবি উল্ল্যেখ করে বলেন, ১. সড়কে তাসিন হত্যায় জড়িতদের দ্রুত সময়ে গ্রেফতার ও শাস্তির আওতায় আনতে হবে।[sam id=”3″ codes=”true”]
২. তাসিনের পরিবারের দায়িত্ব প্রশাসনকে নিতে হবে।
৩. দ্রুত সময়ের মধ্যে রাজধানী সহ সারাদেশে সড়ক পরিহবন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করতে হবে।
৪.রাজধানীতে শিক্ষার্থীদের জন্য আলাদা পরিবহন ব্যবস্থা চালু করতে হবে ।
৫. শেওড়া বাস স্ট্যান্ড ফুটওভার ব্রিজটি আদনান তাসিনের নাম অনুসারে “আদনান ফুট ওভার ব্রিজ” ঘোষণা করতে হবে।
এসময় সাধারণ ছাত্র অকিার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহবায়ক মোঃ তুহিন ফারাবি, মোঃ মাহমুদুল্লাহ মধু সহ নিরাপদ সড়ক আন্দোলনের সকল কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ